Alparslan Buyuk Selcuklu Episode 40 Bangla Subtitles

Alparslan Buyuk Selcuklu Episode 40 Bangla Subtitles

আল্প আর্সালান এপিসোড ৪০ বাংলা সাবটাইটেল

পর্বটি শুরু হয় আল্প আরসালান বে ও বাসাসীর মধ্যে জীবন মৃত্যুর লড়াই দিয়ে। আল বাসাসীরকে একটি গোডাউন বন্দী করে আল্প আরসালান বীম বের হয়ে আসে। গোডাউনে তখন আগুন জলছিল এবং একটু পর পর সেটা বিস্ফোরণ হচ্ছিল। আল্প আরসালান বে সেই গোডাউন থেকে বের হয়ে বাহির দিয়ে দরজা আটকে দেন।

আরসালান বাসাসীর তখন সেই গোডাউনের একটি গোপন সুড়ঙ্গপথ দিয়ে নিচে নেমে যায় এবং সেও আগুন থেকে বেচে যায়। কিন্তু বাসাসীর একজন মৃত সৈন্য কে তার হাতের আংটি দিয়ে বিস্ফোরণের জায়গায় শুয়ে দেয়। আল্প আরসালান বে সহ সকলে আগুন থেমে যাওয়ার পরে সেখানে গিয়ে বাসাসীর আংটি পরিহিত লোকটিকে দেখে মনে করে যে বাসাসীর মারা গেছে৷

Alparslan Buyuk Selcuklu Episode 40 Bangla Subtitles

কিন্তু বাসাসীর তখন দুরে দাড়িয়ে দেখছিল এই ঘটনা৷ আল্প আরসালান বে চলে যাওয়ার পরে বাসাসীর এসে তার হাতের আংটি নিয়ে চলে যায়৷এদিকে বাসাসীর কাছে আল্প আরসালান বন্দী হয়েছে এই খবর শুনে টেকফুর গ্রেগর ও রওনা দিয়েছে। টেকফুর যখন বাজারে প্রবেশ করে তখন দেখে আলেকজান্ডার একা বাজারে দাড়িয়ে আছে। এই দৃশ্য দেখে টেকফুর হতবাক হয়ে যায়। আলেকজান্ডার কে বন্দী করে টেকফুরের কাছে থেকে লিখিত চুক্তির মাধ্যমে আল্প আরসালান সুরমারি বানিজ্য দূর্গ নিজের করে নেন।

Alparslan Buyuk Selcuklu Episode 40 Bangla Subtitles

গতপর্বে টেকফুর যখন ফাদার এর কাছে গিয়ে সৈনিকের পোশাক সম্পর্কে জানতে চান তখন ফ্লোরা সেখানে গিয়ে ফাদার কে বাচিয়েছিল। ফ্লোরা তার বাবাকে বলেছিল যে পোশাক টি সে এনে রেখেছে। এবং এই পোশাক পরে সে ভাসপোরাকান গিয়েছিল। যাতে সৈন্যরা তাকে আটকাতে না পারে৷ ফ্লোরা চার্চের ফাদার এর কাছে গিয়ে সুলেমান এর সাথে দেখা করিয়ে দেয়ার আকুতি জানায়৷ ফাদার তাকে বলে এই পোশাকের সাথে তার কোন সম্পর্ক নাই। এবং সে সুলেমান এর সাথে তাকে সাক্ষাৎ করিয়ে দিতে পারবে না।

এদিকে রে শহরে সুলতান তুঘরুল জালাল আল্প কে তার স্ত্রীর দেহরক্ষী হিসাবে নিযুক্ত করে। মূলত জালাল আল্প সুলতান কে হত্যার জন্য এই খানে আগমন করেছে।

সুরমারি বানিজ্য দূর্গ মেলিক সুলেমান এর দায়িত্বে দিয়ে আল্প আরসালান ভাসপোরাকান ফিরে আসে।
জালাল আল্প আরসালান বাসাসীর এর মৃত্যুর খবর শুনে সুরমারি বানিজ্য দূর্গে ছুটে আসতে থাকে৷ কিন্তু পথেই বাসাসীর এর সাথে তার সাক্ষাৎ হয়। বাসাসীর কে জালাল আল্প বাবা বলে সম্ধোন করে।

Alparslan Buyuk Selcuklu Episode 40 Bangla Subtitles

সেফেরিয়া হাতুন ও তার বাবা আরসালান ইউসুফ এর মাঝে তুমুল ঝগড়া চলতে থাকে। এই সময় আরসালান ইউসুফ টেকফুরের দুর্গে আশ্রয় নেয়। টেকফুরের সাথে মিলে নিজের মেয়ের বিরুদ্ধে চলে যায়। টেকফুরের সাথে মিলে নিজের মেয়েকে বন্দী করতে অসংখ্য নাইট সৈন্য নিয়ে তাকে আক্রমণ করে। সেফেরিয়া হাতুন জীবন বাচানোর জন্য অনেক নাইট সৈন্যকে হত্যা করে। কিন্তু শেষ রক্ষা হয় না। সেফেরিয়া হাতুন কে বন্দী করে টেকফুর ও আরসালান ইউসুফ বে চলে যায়৷

টেকফুর সুরমারী বাজার হস্তান্তর করার পরে আল্প আরসালান কে বলেন যে “প্রকাশ্য শত্রুর থেকে গোপন শত্রু অনেক বেশি ভয়ংকর”। ইনাল বে বাসাসীর সাথে হাত মিলিয়ে তোমাকে হত্যা করতে চায়। একথা শুনার পরে আল্প আরসালান ইনাল বের কাছে গিয়ে তাকে বিশ্বাসঘাতক বলে ডাকতে থাকে। তাদের দুইজনের মধ্যে তর্ক লেগে যায়। এই সময় সুলতান উপস্থিত হন এবং তারা উভয়ে সুলতানের কাছে নালিশ করে।

Alparslan Buyuk Selcuklu Episode 40 Bangla Subtitles

সুলতান তাদের উভয়ের উপর রাগান্বিত হয়ে পড়েন। এমন সময় সিমান্ত এলাকার বেরা একটি বিশেষ সভার আয়োজন করেন। কিন্তু এই সভা টি হবে একটি নিরপেক্ষ জায়গায়। এবং সেখানে সুলতানের পরিবর্তে তারা ইনাল বেকে আমন্ত্রণ জানায়। একথা শুনে সুলতান রাজি হয়ে ইনাল বেকে সেখানে পাঠানোর সিদ্ধান্ত নেন।

কিন্তু আল্প আরসালান বে এই সিদ্ধান্তের বিরুদ্ধে বারবার সুলতানকে বুঝানোর চেষ্টা করেন। সুলতান তার সিদ্ধান্তে অনড় থাকেন। আল্প আরসালান বে সিদ্ধান্ত নেন যে তিনি সেই সভায় উপস্থিত হবেন। আর এই খবর ইনাল বে জানতে পারে। তখন ইনাল বে বাসাসীর কে এই সভায় আক্রমণ করতে বলে এবং বে দের হত্যা করতে বলে। আল্প আরসালান কেও হত্যা করতে বলে।
বাসাসীর সভায় আক্রমণ করে এবং আল্প আরসালান বের আল্পরা সেই আক্রমণের পাল্টা জাবাব দিলে বাসাসীর পরাজিত হয়ে পালিয়ে যায়৷ কিন্তু সীমান্ত বেদের অনেককে হত্যা করে। যেটা বিশৃঙ্খলা সৃষ্টির জন্য সহায়ক হয়ে উঠে৷

ইনাল বে সুলতান কে সকল কিছু বলে দেয় যাতে আল্প আরসালান বে দোষী সাব্যস্ত হয়। তাই আল্প আরসালান নতুন ফাদ পাতে বাসাসীর ও ইনাল বের জন্য। আভার আল্পকে দিয়ে সুলতানের কাছে খবর পাঠায় যে একটি সরাইখানা বাসাসীর ও তার লোকজন আছে। এই খবরটি ইনাল বের সামনে সুলতানকে বলে ।

Alparslan Buyuk Selcuklu Episode 40 Bangla Subtitles


ইনাল বেও একটি নতুন পরিকল্পনা করেন যেন আল্প আরসালান বে সরাইখানায় না যেতে পারে। তিনি একজন সৈন্যকে মিথ্যা খবর দিয়ে আল্প আরসালানের কাছে পাঠায়৷ ওই সৈন্যটি আল্প আরসালান কে বলে চারীবের অবস্থা ভালো না। আতাবে তাকে তাড়াতাড়ি সেখানে যেতে বলেছেন।।কিন্তু আল্প আরসালান বুঝতে পারে যে এটা একটা ফাঁদ। তাই তিনি তাড়াতাড়ি সুলতানের প্রসাদ থেকে বের হলেও তিনি দূরে গিয়ে আড়ালে লুকিয়ে থাকেন। যখন ইনাল বে বাসাসীর কে সতর্ক করতে প্রাসাদ থেকে বের হয় তারপর তাকে অনুসরন করতে থাকে।


ইনাল বে বাসাসীর কে সতর্ক করে দিতে ও সরাইখানায় গেলে আল্প আরসালান সহ তার আল্পরা তাদের ধরে ফেলে। আল্প আরসালান বে ইনাল বে ও বাসাসীর কে একসাথে সুলতানেট সামনে হাজির করে। এই ঘটনার মধ্যে দিয়ে এই পর্বের সমাপ্তি হয়।

Player-1

Player-2

Leave a Comment

Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.

Powered By
Best Wordpress Adblock Detecting Plugin | CHP Adblock